গ্রাফিক্স ডিজাইনে ফ্রিল্যান্সিং করে নারীর সফলতা

গ্রাফিক্স ডিজাইনে ফ্রিল্যান্সিং করে নারীর সফলতা

  • by PencilBox Training
  • 17/08/2021 - 06:21 PM
  • 0 Comments

গ্রাফিক্স ডিজাইনে ফ্রিল্যান্সিং করে নারীর সফলতা


করোনা মহামারীর কারনে গত দেড় বছরে দেশে চাকরী হারানোর সংখ্যা প্রায় দেড় কোটি ছাড়িয়েছে। দেশের অর্থনীতির চাকা প্রায় থমকে আছে । বন্ধ হয়ে আছে অনেক শিল্প প্রতিষ্ঠান।  মানুষ হয়ে পড়েছে গৃহবন্দী । তাই ঘরে বসেই করতে হচ্ছে সকল কাজকর্ম। ফ্রিল্যান্সিং এর মাধমে ঘরে বসেই কাজ করতে পারছে এবং পারছে টাকা উপার্জন করতে । যার ফলে বেড়েছে  ফ্রিল্যান্সার এর সংখ্যা ।

ফ্রিল্যান্সিং হচ্ছে বর্তমান সময়ের জনপ্রিয় একটি পেশা । কোন প্রতিষ্ঠান অথবা মানুষের অধীনে না থেকে মুক্ত ভাবে কাজ করাই হচ্ছে ফ্রিল্যান্সিং। নিজের পছন্দ মতো অথবা যে কাজে  ভাল সেই কাজ বেছে নিয়ে কাজ করার সুযোগ রয়েছে। যার কারণেই এই পেশা পেয়েছে এত জনপ্রিয়তা । 

 

বর্তমানে ফ্রিল্যান্সিং এর দিকে ঝুকছে নারীরাও। সরকারি হিসেব মতে বর্তমানে  ফ্রিল্যান্সিং এ  ১৪% নারী কাজ করছে। যার হার  দিন দিন  বেড়েই চলেছে।  

 

ফ্রিল্যান্সিং এর মাধ্যমে নারীরা আত্মনির্ভরশীল হয়ে উঠছে। আর  ফ্রিল্যান্সিংহচ্ছে বর্তমান সময়ে নারীদের জন্য সবচেয়ে সুবিধাজনক, নিরাপদ ও জনপ্রিয় পেশা। এর মাধ্যমে তারা ঘরে বসেই উপার্জন করতে পারছে । তাছাড়া ফ্রিল্যান্সিং হচ্ছে এমন একটি পেশা যেখানে যে কেউ তার মেধা দিয়ে শূন্য থেকে বেশ বড় সফলতা বয়ে আনতে পারে । এখানে  শারীরিক শক্তি দিয়ে কাজ করতে হয় না । এটা নারী আর এটা পুরুষের কাজ- এরকম কথা বলার সুযোগ নেই। দিনের অথবা রাতের নির্দিষ্ট কিছু সময় ফ্রিল্যান্সিং এর জন্য ব্যয় করেই তারা বৈদেশিক মুদ্রা অর্জন করছে।

 

নারীদের দক্ষ করে গড়ে তোলার জন্য পেন্সিল বক্স ট্রেনিং ইন্সিটিউট নানা উদ্দ্যোগ গ্রহন করেছেন । 

 

  • শুধুমাত্র নারীদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে গ্রাফিক্স ডিজাইন ফর ফ্রিল্যান্সিং কোর্সটি চলমান রয়েছে। 
  • এখন পর্যন্ত গ্রাফিক্স ডিজাইন ফর ফ্রিল্যান্সিং এর ৯টি ব্যাচ সম্পন্ন হয়েছে।
  • প্রায় ২০০+ শিক্ষার্থী প্রশিক্ষন সম্পন্ন করেছে। 
  • বর্তমানে ১০০+ প্রশিক্ষনার্থী ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করছে। 

 

গ্রাফিক্স ডিজাইন, বর্তমান সময়ের অন্যতম সেরা কোর্স । লোকাল অথবা ফ্রিল্যান্সিংমার্কেট প্লেস ২টাতেই এর প্রচুর চাহিদা বিদ্যমান । যাকে কেন্দ্র করে অনেকেই  ক্যারিয়ার গড়ে তুলছে । দিন দিন এর চাহিদা বেড়েই চলছে । 

তাছাড়া আমাদের রয়েছে অভিজ্ঞ মেন্টর । যারা সকল ধরনের সাপোর্ট দিয়ে সাহায্য করবে । কোর্স চলাকালীন এবং কোর্স শেষে  সাপোর্ট পেয়ে থাকবেন । যা অনলাইন মার্কেটপ্লেসে কাজ পেতে সাহায্য করবে। 

 

তাই দেরী না  করে দ্রুত রেজিস্ট্রেশন করে ফেলুন এবং বিস্তারিত জানতে ভিজিট করুন  pencilbox.edu.bd.

 

All Comments


Post Your Comment

Please login to post a comment!