কিভাবে স্ক্রিল অ্যাকাউন্ট তৈরি করবেন এবং ১০০% ভেরিফাই করবেন ?

কিভাবে স্ক্রিল অ্যাকাউন্ট তৈরি করবেন এবং ১০০% ভেরিফাই করবেন ?

  • by Rashedul Islam
  • 23/03/2020 - 11:57 AM
  • 0 Comments

অনলাইনে যারা ফ্রিল্যান্সিং কিংবা বিভিন্ন ইনকামের সাথে জড়িত তাদের বেশিরভাগ ইউজারকেই স্ক্রিল অ্যাকাউন্ট ব্যবহার করতে হয় । স্ক্রিলের সাহায্যে সাধারণ অর্থ লেনদেন করা হয় । এছাড়াও কিছু ওয়েবসাইট রয়েছে যারা কেবলমাত্র স্ক্রিলের মাধ্যমেই পেমেন্ট দিয়ে থাকে । এক্ষেত্রে আপনার স্ক্রিল অ্যাকাউন্ট খুবই দরকার ।


স্ক্রিল অ্যাকাউন্ট খোলার পদ্ধতি

 প্রথমেই আপনাকে skrill.com এ ক্লিক করতে হবে । এরপর REGISTER এ ক্লিক করতে হবে । 

এটা হচ্ছে PERSONAL ACCOUNT করার ধাপ । তবে আপনি যদি BUSINESS ACCOUNT খুলতে চান তাহলে আপনাকে BUSINESS / NEED A BUSINESS ACCOUNT ? এখানে ক্লিক করে তৈরি করতে হবে । বেশিরভাগ সময় যেহেতু PERSONAL ACCOUNT দরকার হয় তাই এখানে শুধুমাত্র ব্যক্তিগত অ্যাকাউন্ট তৈরি করার নিয়ম বর্ণনা করা হচ্ছে । অ্যাকাউন্ট তৈরি করার জন্য একটা ইমেইল ঠিকানা এবং জাতীয় পরিচয় পত্র/ ড্রাইভিং লাইসেন্স/ পাসপোর্ট লাগবে ।

 

  • প্রথমেই OPEN A FREE ACCOUNT এ ক্লিক করতে হবে । তারপর আপনার সামনে OPEN YOUR FREE ACCOUNT নামে একটা পেইজ আসবে । সেখানে EMAIL এবং PASSWORD এর ঘরে আপনার ইমেইল এবং একটা শক্তিশালী পাসওয়ার্ড দিতে হবে । এরপর CONFIRM PASSWORD এ পুনরায় আপনার পাসওয়ার্ড বসাতে হবে । তারপর NEXT এ ক্লিক করতে হবে।
  •  এবার আপনাকে ব্যক্তিগত তথ্যগুলো দেয়ার জন্য PERSONAL DETAILS সম্বলিত একটা পেইজ আসবে । এখানে FIRST NAME, SURNAME (LAST NAME), DATE OF BIRTH এসব দিতে হবে । খেয়াল রাখবেন আপনার জাতীয় পরিচয়পত্র কিংবা অন্য যেকোনো সিকিউরিটি পেপারসে যেভাবে আপনার তথ্য দেয়া হয়েছে সেভাবে সবকিছু দিতে হবে । 
  • এরপরের ধাপে আপনার COUNTRY & WALLET CURRENCY সেট করতে হবে । I live in বক্স থেকে BANGLADESH এবং I use অংশে USD (US DOLLAR) মার্ক করা থাকবে । যদি সেটা মার্ক করা না থাকে তাহলে USD সিলেক্ট করে দিন । \
  • এটা হচ্ছে ADDRESS BOX . এখানে আপনার যাবতীয় ঠিকানাগুলো নির্ভুলভাবে বসাতে হবে । আপনার Address 1, Address 2, Postal Code (Zip code), এগুলো বসিয়ে NEXT দিতে হবে । 
  • এবার শেষ ধাপে আপনার MOBILE NUMBER দিতে হবে । তারপর I am not a robot এ ক্যাপচা পূরণ করে দিতে হবে । এরপর আপনার ইমেইলে একটা VERIFICATION MAIL চলে যাবে । সেই মেইল থেকে ভেরিফাই করতে দিতে হবে । এতে করে আপনার অ্যাকাউন্ট করা হয়ে যাবে । এরপর আপনার সামনে লগিন করার জন্য Email & Password এর বক্স চলে আসবে । এখান থেকে আপনার ইমেল ও পাসওয়ার্ড দিয়ে লগিন করলে নিচের মত একটা পেইজ আসবে । 

 

 

 

 

 

এবার আপনি চাইলে TWO FACTOR AUTHENTICATION / CREATE A PIN ব্যবহার করতে পারেন । এতে করে আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা জোরদার হবে । পিন অবশ্যই ছয় ডিজিটের হতে হবে । এরপর SAVE করলে নিচের মত পেইজ আসবে । এটা হচ্ছে আপনার মূল অ্যাকাউন্ট । 

 

স্ক্রিল অ্যাকাউন্ট ভেরিফাই করার নিয়ম 

আপনার অ্যাকাউন্ট তৈরি করা হয়ে গেলে আপনি আর্থিক লেনদেন শুরু করতে পারবেন । তবে একটা নির্দিষ্ট পরিমাণের বেশি ট্রানজেকশন করতে পারবেন না, যদি না অ্যাকাউন্ট ভেরিফাই করেন । অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য আপনার অ্যাকাউন্টে যেকোনো অ্যাকাউন্ট কিংবা কোন ফ্রিল্যান্সিং সাইট থেকে অন্তত $0.01 ডলার নিতে হবে । অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য আপনার জাতীয় পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স কিংবা পাসপোর্ট থাকতে হবে । চলুন এবার স্ক্রিল ভেরিফাই করা যাক - 

আপনার অ্যাকাউন্টে $0.01 ডলার আসার পরে SETTINGS অপশনে ক্লিক করলে VERIFYING YOUR ACCOUNT এর লেখা আসবে । এবার VERIFYING YOUR ACCOUNT এ ক্লিক করুন । এবার অন্য একটা পেইজ আসবে । সেখানে নিচে স্ক্রল করে VERIFYING YOUR ACCOUNT দেখতে পাবেন । 

 

এখন VERIFY MY ACCOUNT এ ক্লিক করলে VERIFY YOUR DETAILS আসবে । সেখান থেকে VERIFY YOUR ID তে ক্লিক করলে আরেকটা ট্যাব আসবে । সেখান থেকে ওয়েব ক্যামেরার মাধ্যমে আপনাকে ভেরিফাই করতে হবে । যদি আপনার ওয়েব ক্যাম না থাকে তাহলে প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে ভেরিফাই করতে হবে । 

এখন VERIFY NOW তে ক্লিক করলে নিচের মত বক্স আসবে ।

উপরে দেখুন Passport, Identity card, Driver's license নামে ৩ টা অপশন রয়েছে । এখান থেকে আপনার পছন্দমত অপশন দিয়ে ভেরিফাই করে নিতে পারবেন । 

 

আমার যতটুকু ধারণা, বেশিরভাগ মানুষই ন্যাশনাল আইডি কার্ড দিয়ে ভেরিফাই করতে চাইবে । এতে করে আপনাকে IDENTITY CARD  লেখায় ক্লিক করতে হবে । এরপর যদি আপনার ওয়েব ক্যাম থাকে তাহলে সরাসরি সেটা ওপেন হয়ে যাবে । তারপর আপনার ন্যাশনাল আইডি কার্ডের সামনের দিকটা হাতে ধরে TAKE SNAPSHOT ক্লিক করলে সামনের দিকের ছবি উঠে যাবে । এভাবে কার্ডের পেছনের দিকের ছবিও তুলতে হবে । এটা হয়ে গেলেই আপনার ভেরিফিকেশন সম্পন্ন হয়ে যাবে । এবার VERIFY ACCOUNT OWNERSHIP স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে রিভিউ হবে । সবশেষে আপনার ইলেক্ট্রিসিটি বিলের কপি স্ক্যান কিংবা ছবি তুলে VERIFY YOUR LOCATION এ সাবমিট করতে হবে।

এরপর ৩ - ৫ দিনের ভেতর আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে যাবে । ভেরিফাই হয়ে গেলে আপনি যখন SETTINGS অপশনে ক্লিক করবেন তখন দেখাবে ' YOUR IDENTITY HAS BEEN VERIFIED'. 

উপরে আপনারা দেখতে পাচ্ছেন অ্যাকাউন্ট পুরোপুরি ভেরিফাইড হয়ে গেছে । সবুজ রঙের ভেতর খেয়াল করুন লেখা রয়েছে যে, NO LIMIT. তার নামে আমাদের অ্যাকাউন্ট এখন সম্পূর্ণ ভেরিফাইড হয়ে গেছে এবং যেকোনো পরিমাণ অর্থ এখন লেনদেন করা যাবে নিশ্চিন্তে । 

আপনারা যদি উপরের নিয়ম পুরোপুরি অনুসরণ করেন তাহলে স্ক্রিল অ্যাকাউন্ট তৈরি করা কিংবা ভেরিফাই করা কোন ব্যাপারই না । মনে রাখবেন ওয়েবসাইটগুলো আপডেট হতেই থাকে । যে কারণে

রেজিস্টার করার অপশনগুলো আগে পরে হতে পারে । এটা কোন ব্যাপার নাহ । আপনি যখন পুরো লেখাটা পড়ে নিবেন তখন আপনার জন্য এটা সহজ হয়ে যাবে । আপনি যদি পুরোপুরিভাবে স্ক্রিল অ্যাকাউন্ট তৈরি এবং ভেরিফাই করেন তাহলে আপনার অন্য বন্ধুদের সাথে লেখাটা শেয়ার করতে ভুলবেন না । ধন্যবাদ । 

All Comments


Post Your Comment

Please login to post a comment!